Sunday, December 20, 2015

How to get deleted data from facebook?

    How to recover Facebook deleted data

Facebbok থেকে কোন তথ্য Delete হলে , তা ফিরে পাবার উপায়ঃ

If You Need English Video Tutorial on "How To Get Deleted Data From Facebook." , So Click here

আমরা অনেক সময় ইচ্ছায় অথবা ভুল করে অনেক ছবি , মেসেজ বা অন্যকিছু ডিলিট করে ফেলি। যেহেতু ফেসবুকে কোন Undo অপশন নেই তাই ডিলিট হয়ে গেলে তা আমরা সারা জীবনের জন্যই হারিয়ে ফেলি।  কিন্তু না ! আমরা সারা জীবনের জন্যই হারিয়ে  ফেলি না । আমরা চাইলে Delete করা Data  ফিরে পেতে পারি । 

ফিরে পেতে যা যা করতে হবে আমাদের......

how to get deleted FB data


প্রথম কাজঃ প্রথমেই আপনাকে যেতে হবে ফেসবুকের Settings থেকে General অপশনে। 


how to get deleted Facebook data


দ্বিতীয় কাজঃ General Settings ওপেন হওয়ার পর নিচের দিকে দেখতে পারবেন Download a copy of your Facebook data এটিতে ক্লিক করুন।

deleted facebook data get


তৃতীয় কাজঃ Download Your Information নামে একটা পেজ আসবে। সেখানে আপনি দেখতে পাবেন Start My Archive। ক্লিক করেলে ফেসবুক সিকুরিটির জন্য আপনার কাছে আইডি ও পাসওয়ার্ড জানতে চাইবে। আইডি পাসওয়ার্ড দিন।

facebook data  get


চতু্র্থ কাজঃ  ID এবং  Password দেওয়ার পর Submit এ ক্লিক করুন। পরবর্তিতে একটি Download Link দেখতে পারবেন। কিছু সময় পরে (সর্বোচ্ছ ২৪ ঘন্টা মত লাগতে পারে ) আপনার সকল ডাটা আপনার Email এ পাঠিয়ে দেওয়া হবে যে Email টি আপনি ফেসবুক একটাউন্ট করতে ব্যবহার করেছিলেন।
আর যদি Email দিয়ে Facebbok account create  না করেন, তা হলে আগে একটি Email Add করে নিন তৈরি করা Facebook Account এ। 


পঞ্চম কাজঃ আপনার Email চেক করুন। দেখবেন ফেসবুক থেকে একটি Email আসবে সেখানে Download Link দেওয়া থাকবে। লিংকে ক্লিক করে Download Archive থেকে আপনি ডউনলোড করে নিতে পারবেন । এখানে ডাউনলোড করার সময় Password চাইবে।


ষষ্ঠ কাজঃ ফাইলটি ডাউনলোড করার পরে একটা Zip ফাইল পাবেন, ফাইলটি মাইসের রাইট বাটন ক্লিক করে Extrace All করুন। আনজিপ করার পর আপনার মেসেজ, ভিডিও, ছবি, পক , ফ্রেন্ডলিষ্ট ইত্যাদি দেখতে পারবেন। ফাইল গুলো অবশ্য .html ফরমেটে দেওয়া থাকবে। যে কোন একটি ফাইলের উপর ডাবল ক্লিক করে আপনার পছন্দের ব্রাউজার সিলেক্ট করে ওপেন করুন।

facebook deleted data recover


facebook data recover


No comments:

Post a Comment